সোমবার, ২০ মে ২০২৪, ১১:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদের চেয়ার দখলে টিটো-মোশারুলের লড়াই, কার পক্ষ নেবে আ’লীগ আটপাড়ায় প্রধান শিক্ষকগণের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত কয়রার বাগালী ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা ঠাকুরগাঁওয়ের মাদারগঞ্জ গরু হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ ঠাকুরগাঁওয়ে রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সাথে মতবিনিময় সভা প্রতারণার নতুন কৌশল ঠাকুরগাওয়ে মসজিদ, মাদ্রাসা সহ পাকাবসতবাড়ী নির্মাণের নামে কোটি কোটি টাকার প্রতারণা আটপাড়ায় খুদে শিক্ষার্থীদের ক্লাস নিলেন ইউএনও এম. সাজ্জাদুল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল ঠাকুরগাঁওয়ে বক্ষব্যাধি ক্লিনিকের এক্সরে মেশিনটি প্রায় ১৫ বছর ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে, আর অন্যদিকে চিকিৎসক সংকট ফরিদপুরে গরমে বেড়েছে তাল শাঁসের বিক্রি
ইউক্রেন যুদ্ধের মধ্যেই সারমাত ক্ষেপণাস্ত্র মোতায়েনের ঘোষণা পুতিনের

ইউক্রেন যুদ্ধের মধ্যেই সারমাত ক্ষেপণাস্ত্র মোতায়েনের ঘোষণা পুতিনের

নিউজ ডেস্ক :
চলতি বছর শেষে পরমাণু বোমা বহনকারী আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম) সারমাত মোতায়েনের ঘোষণা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লামিদির পুতিন।

ইউক্রেনে রাশিয়ার চলমান সামরিক অভিযানের মধ্যে মঙ্গলবার মস্কোর সামরিক কলেজ থেকে গ্রাজুয়েট সম্পন্ন করা একদল তরুণ ক্যাডেটের উদ্দেশে ভাষণ দেয়ার সময় এ কথা জানিয়েছেন পুতিন।

এ সময় পুতিন আরও বলেন, নিজ দেশের সশস্ত্র বাহিনীর আরও আধুনিকায়ন এবং ক্ষমতাবৃদ্ধি করা হবে।
পুতিন আরও বলেন, ‘পরিকল্পনা রয়েছে বছরের শেষ নাগাদ, এই জাতীয় প্রথম কমপ্লেক্সটি যুদ্ধের দায়িত্বে থাকবে’।

রাশিয়ার নতুন পরীক্ষা করা আইসিবিএম এর দিকে ইঙ্গিত করে একথা বলেন তিনি। এই আইসিবিএমগুলো ১০ বা তারও বেশি পারমাণবিক ওয়ারহেড বহনে সক্ষম।

নতুন আইসিবিএম মোতায়েনের ঘোষণা দিয়ে পুতিন জানান, সেনা সদস্যরা ইতোমধ্যে এস-৫০০ আকাশ প্রতিরক্ষা এবং ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পেতে শুরু করেছে। তিনি দাবি করেন এই অস্ত্রের সঙ্গে পৃথিবীর কোনও অস্ত্রের তুলনা চলে না। সূত্র: আল-জাজিরা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com